Header Ads

আকাশবাণী মৈত্রীর এক মাস পূর্তি এবং কিছু অজানা তথ্য

শ্রাবস্তী মান্না, কলকাতাঃ গত ২৩-এ অাগস্ট দুই বাংলার শিল্পীদের নিয়ে নজরুল মঞ্চে অনুষ্ঠিত হয়েছিল এক জমজমাট অনুষ্ঠান। উপলক্ষ, আকাশবাণী মৈত্রী চ্যানেলের উদ্বোধন।
চ্যানেলটির মূল লক্ষ্য এপার ও ওপার বাংলার মানুষের মেলবন্ধন। অনুষ্ঠানে নস্টালজিক হয়ে পড়েন প্রসার ভারতীর প্রধান কার্য নির্ধারক জহর সরকার। মৈত্রীর সুভিনিয়ারে তাঁর প্রকাশিত লেখা থেকে কিছুটা পাঠ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগে মিডিয়াম ওয়েভ ৫০৫ মিটার অর্থাৎ ৫৯৪ কিলোহার্জে এই চ্যানেলের শুরু।

কলকাতা আকাশবাণী কেন্দ্র থেকে সম্প্রচারিত এই চ্যানেলটি বাংলাদেশ এবং ভারতবর্ষের বিভিন্ন এলাকায় পৌঁছেছে। ঝাঁ চকচকে এই স্টুডিওতে রয়েছে দু’টি ঘড়ি, বাংলাদেশ ও ভারতের স্ট্যান্ডার্ড টাইম।
তবে চ্যানেলটির গ্রহণযোগ্যতা নিয়ে ভয়ে ছিল আকাশবাণীর প্রোগ্রাম এক্সিকিউটিভ থেকে উপস্থাপক উপস্থাপিকারা। সেই ভয়কে তুড়ি মেরে উড়িয়ে এক মাসে দুই দেশে ব্যাপক সাড়া ফেলে দিয়েছে আকাশবাণী মৈত্রীর বিভিন্ন বৈচিত্রময় অনুষ্ঠান । 
আপনারাও শুনুন এবং মতামত পাঠান এই ঠিকানায় - আকাশবাণী মৈত্রী, কেন্দ্র অধিকর্তা, আকাশবাণী ভবন, ইডেন গার্ডেন্স, কলকাতা-৭০০০০১। Android Play store -এ গিয়ে "air world service" নামে search করলে আকাশবাণীর নিজস্ব এই App-টি পাওয়া যাবে যার মাধ্যমে পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে সরাসরি 'আকাশবাণী মৈত্রী' শোনা যাবে।

No comments

Powered by Blogger.