Header Ads

নিজেদের রেকর্ড নিজেরাই ছুঁল ইস্টবেঙ্গল


বারাসাতঃ নিজেদের রেকর্ডকে নিজেরাই ছুঁল ইস্টবেঙ্গল। ৩৯ বছর পর সিএফএলের সব ম্যাচ জিতে ফের একবার অল-উইন রেকর্ড করল লাল-হলুদ বাহিনী। এই আগে ১৯৭৫, ১৯৭৭-এ লিগের সব ম্যাচ জিতে ট্রফি জিতেছিল ইস্টবেঙ্গল।

মহমেডান স্পোর্টিংকে হারিয়ে আগেই সিএফএল পকেটে পুরলেও, প্রিয় দলের খেলা দেখতে আজ মাঠে ভিড় করেছিলেন অসংখ্য লাল-হলুদ সমর্থক। আজ ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল ইস্টবেঙ্গল। সেই সুবাদে ২১ মিনিটের মাথায় বাদিক থেকে উড়ে আসা বিকাশ জাইরুর ক্রস হেড করে গোলে পাঠান আদিলেজা। আইএসএলের জন্য অনেক সিনিয়র ফুটবলারকে ছেড়ে দেওয়ায় মূলত জুনিয়র ফুটবলারদের নিয়েই দল সাজিয়ে ছিলেন গোলরক্ষক কোচ অভিজিৎ মণ্ডল। মাঝে মাঝে লাল-হলুদ বাহিনীর আত্মতুষ্টির সুযোগ নিয়ে আক্রমণ করতে থাকেন এরিয়ানের দুই বিদেশী কাজিম ও মোয়েস।তবে রক্ষণে কৌশিক সরকার ও অর্ণব মণ্ডলের উপস্থিতিতে কোন অঘটন ঘটে নি।

ম্যাচ শেষে লাল-হলুদ আবির খেলায় মেতে ওঠেন সমর্থকরা। খেলোয়াড়রাও মেতে ওঠেন আনন্দে।একইদিনে চিরশত্রু মোহনবাগান কল্যাণীতে আবার হেরে বসল মহমেডানের কাছে। একদিকে লাল- হলুদ শিবিরে রেকর্ডের ছড়াছড়ি, অন্যদিকে সবুজ-মেরুন শিবিরে শুধুই হতাশা। ডাফি, বিদেমি- দুই বিদেশিতেও গোলের মুখ খোলেনি। মোহনবাগানের এই ব্যর্থতা লাল-হলুদ সমর্থকদের খুশির মাত্রা বাড়িয়েছে।

এসবের মধ্যেও গোলরক্ষক কোচ অভিজিৎ মণ্ডল ও অন্তর্বর্তীকালীন কোচ রঞ্জন চৌধুরী তাদের পরবর্তী লক্ষ্য ঠিক করে ফেলেছেন। বরদলুই ট্রফি খেলতে কাল ভোরেই শহর ছাড়ছে ইস্টবেঙ্গল। মূলত অ্যাকাডেমির ফুটবলারদের নিয়েই গুয়াহাটি যাচ্ছে লাল-হলুদ বাহিনী। বরদলুই ট্রফিতে ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ ২১ সেপ্টেম্বর।

No comments

Powered by Blogger.