Header Ads

ফের জঙ্গিহানা - পাকিস্তান কি সরাসরি যুদ্ধ চাইছে?


ইন্টারনেট ডেস্কঃ উরির জঙ্গি হামলা মাত্র কয়েকদিন আগের। কটা দিন যেতে না যেতেই ফের এক ঘটনা। এবার জঙ্গিদের নিশানা জম্মু কাশ্মীরের বারামুলা। আবার ভারতীয় সেনাদের ওপর হামলা।

এই ঘটনায় একটা প্রশ্ন সবার আগে আসছে জঙ্গিরা কি পাকিস্তানপ্রেমী? কিংবা এরা কোনওভাবে চায় না পাকিস্তানে ঢুকে ভারতের জঙ্গিদমন? কারণ ভারতীয় সেনারা পাক অধিকৃত কাশ্মীরে আঘাত চালিয়েছে হাতেগোনা কয়েকটা দিন আগে।আর তার পরই  এমন ঘটনা। তাই প্রশ্ন উঠছে এরা কি পাক আশ্রিত?  

আজ ঠিক রাত সাড়ে দশটায় জম্মু কাশ্মীর থেকে ৫০ কিলোমিটার দূরত্বে বারামুলা  ৪৬ রাষ্ট্রীয় রাইফেল ক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা। বিএসএফ সূত্রে খবর, জঙ্গিরা দুটি দলে ভাগ হয়ে হামলা চালায়। একটি দল ঝিলাম নদীর দিক থেকে এবং অন্য দলটি স্টেডিয়ামের দিক থেকে ক্যাম্পে ঢোকার চেষ্টা করে। জঙ্গিরা ক্যাম্প লক্ষ্য করে গ্রেনেড, গুলি চালালে প্লাটা গুলি চালায় বিএসএফ জওয়ানরা। 

ভারতীয় সেনাদের পাল্টা জবাবে মৃত্যু হয় দুই জঙ্গির। অন্যদিকে বিএসএফএ কর্মরত ভারতের দুই জওয়ান গুরুতর ভাবে আহত হন। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাদের মধ্যে একজনের।

শেষ পাওয়া খবর অনুসারে এখন গুলির লড়াই থামলেও , গোটা এলাকা ঘিরে রেখেছে, সেনা এবং কাশ্মীর পুলিস। বাকি জঙ্গিদের খোঁজে চলছে চিরুনি তল্লাশি।

আজকের এই জঙ্গিহানার পর আম ভারতবাসীর মনে একটাই প্রশ্ন, তাহলে কি পাকিস্তান সরাসরি ভারতের সাথে যুদ্ধে যেতে চাইছে? তার কারণ, আরও একবার সামনে আসছে পাক সীমান্তে ঢুকে ভারতের সেনাদের জঙ্গিদমন। এবং ঠিক পরে পরেই ভারতের সেনাদের ওপর আবার জঙ্গিহানা। সব মিলিয়ে কোটি কোটি ভারতবাসীর মনে এক যুদ্ধং দেহি আবহ।

No comments

Powered by Blogger.