Header Ads

এক্সক্লুসিভ: শেষ তিন ম্যাচের জন্য মিনার্ভা শিবিরে অভিনব বিন্দ্রার মেন্টাল ট্রেনার


ইনসাইড এক্সক্লুসিভ: খাতায় কলমে আই লিগের সব থেকে বড় দাবিদার এখন মিনার্ভা। শেষের কয়েকটা ম্যাচের খারাপ ফল খানিকটা অস্বস্তিতে রাখলেও চ্যাম্পিয়ন হওয়া নিয়ে প্রবল আত্মবিশ্বাসী দলের কর্ণধার রঞ্জিৎ বাজাজ। জেসিটি চ্যাম্পিয়ন হওয়ার পর ২১ বছর পেরিয়ে গেছে। পঞ্জাবের কোনও দল ভারতসেরা হয়নি। জিতলে নতুন ইতিহাসের সামনে তারা।

ইনসাইড নিউজ বাংলার সঙ্গে একান্ত সাক্ষাৎকারে মনের সব জানলা খুলে দিলেন রঞ্জিৎ বাজাজ।

ইনসাইড: শেষ কয়েকটা ম্যাচে আপনার দলকে কিছু উত্থানপতনের মধ্যে দিয়ে যেতে হয়েছে। আপনি কি চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী?

বাজাজ: দেখুন, আমরা এখনও আই লিগের সব থেকে ভাল জায়গাতে আছি। গুরুত্বপূর্ণ লিডও আমাদের কাছে। আর আই লিগের সবথেকে ধারাবাহিক দল আমরাই। তাই আমি যথেষ্ট ইতিবাচক আর আত্মবিশ্বাসী যে আমরাই আই লিগ জিতব। আর শেষ তিন ম্যাচের দুটোতে জিততে পারলে লিগটা প্রায় আমাদের হাতেই।

ইনসাইড: শেষ দিকে পয়েন্ট না খোয়ালে আপনারা আগেই চ্যাম্পিয়ন হয়ে যেতে পারতেন। ছেলেদের মধ্যে কি আত্মতুষ্টি এসে গেছিল?

বাজাজ: না, না, না... একেবারেই না। আত্মতুষ্ট হয়ে পড়লে তো আমার দলের ছেলেরা বেশি আক্রমণ শানাতে পারত না। আসলে প্রতিপক্ষ দলগুলো আমাদের বিরুদ্ধে অনেক বেশি রক্ষণাত্মক ফুটবল খেলেছে। যার ফলে গোল পেতে সমস্যা হয়েছে। আমরা তো আক্রমণাত্মক ফুটবলে বিশ্বাসী।

ইনসাইড: আই লিগ এখন একটা ক্রুসিয়াল জায়গাতে এসে দাঁড়িয়ে। কীভাবে ছেলেদের মোটিভেট করছেন?

বাজাজ: আমরা শিবিরে আনতে চলেছি অলিম্পিকে সোনাজয়ী অভিনব বিন্দ্রার মনোবিদ এবং মেন্টাল ট্রেনার ডাঃ অমিত ভট্টাচার্যকে। তিনি শুধু অভিনবের মেন্টাল ট্রেনার নন, একসময় ইস্টবেঙ্গল দলের সঙ্গেও যুক্ত ছিলেন। এছাড়াও ভারতের বহু নামী ক্রীড়াবিদের সঙ্গেও তিনি কাজ করেছেন।

ইনসাইড : ইস্টবেঙ্গল কি আপনাদের চাপে রেখেছে?

বাজাজ: না, এখন চাপ বরং ওদের ওপরেই। কারণ ওরা আমাদের থেকে পিছিয়ে। অনেক চাপ এখন ইস্টবেঙ্গলের কোচ, ফুটবলারদের ওপর।

ইনসাইড: আই লিগ জিতলে জেসিটি'র পর আপনারা ইতিহাস গড়বেন। কীভাবে সেলিব্রেট করবেন ভেবে রেখেছেন?

বাজাজ: হ্যাঁ, ২১ বছর আবার পঞ্জাবের ভারতসেরা হওয়ার সম্ভাবনা। সেটা ভেবে আমরা সবাই খুব এক্সাইটেড। কিন্তু সেলিব্রেশন নিয়ে এখনই ভাবছি না। আমরা ম্যাচ বাই ম্যাচ ভাবছি।

ইনসাইড: ছেলেদের কীভাবে তাতাচ্ছেন?

বাজাজ: ওদের বলেছি, তোমরা টপে আছ। সেটাকে মাথায় রেখে পজিটিভ থাকো। মাথায় কোনও নেগেটিভ ভাবনা আসতে দিও না।  জেতার জন্য ঝাঁপাও।

ইনসাইড: মিনার্ভা পঞ্জাবকে আই লিগ জেতার জন্য অনেক অনেক শুভেচ্ছা।

বাজাজ: আপনার মুখে কলকাতার রসগোল্লার স্বাদ পাচ্ছি।

No comments

Powered by Blogger.