Header Ads

আজ রাতে কি আক্রম, শিলটনের চোখে ঘুম আসবে!


একলব্য: দু'বার হ্যাঁ অন্তত দু'বার। চেন্নাইয়ের বিরুদ্ধে দলের পতন রুখেছেন বাগান দুর্গের শেষ প্রহরী শিলটন পাল। না হলে হয়ত চেন্নাইয়ের বিরুদ্ধে এক পয়েন্টও আসত না।

চেষ্টা করে গেছেন, নিজের সর্বস্ব দিয়ে শেষ পর্যন্ত চেষ্টা করে গেছেন। যাতে কোনওভাবেই বিপক্ষ জালে বল জড়াতে না পারে। বহু যুদ্ধের পোড় খাওয়া সৈনিক খুব ভাল করেই জানেন, এই মুহূর্তে একটা গোল খেয়ে যাওয়া মানেই আই লিগটা সম্পূর্ণ  হাত থেকে বেরিয়ে যেতে পারে। তাই তাঁর অদম্য লড়াই আর জেদ।

শিলটন তাঁর সর্বস্ব দিয়ে নিজের কাজ করে গেছেন। আর বিশ্বাস ছিল সতীর্থদের ওপর, যে বিপক্ষের জালে বল জড়াবেই জড়াবে। কিন্তু হল না। চেষ্টা করেও তিন পয়েন্ট আনতে পারলেন সতীর্থরা। আক্রমের পেনাল্টি মিস যেন সব স্বপ্নে জল ঢেলে দিল। কিন্তু কী আর করা যাবে। পেনাল্টি মিসও যে খেলারই অঙ্গ।

আজ রাতে কি দু'চোখে ঘুম আসবে শিলটনের? না, আসবে না। মনে মনে তিনি বুঝে গেছেন আই লিগটা হয়ত হাত থেকে ফসকে গেল এবারের মতো। টিম থাকলেও এতদিন সুযোগ আসেনি দেবজিতের জন্য। এবারের সুযোগটা পেয়ে তাই স্বপ্ন দেখেছিলেন দলের আই লিগ জয়ে সরাসরি অবদান রাখবেন। এখনও যে তিনি মোহনবাগানের ঘরের ছেলে।

আক্রমের জন্য তাঁর করুণাই হবে। পেনাল্টি মিস করে আক্রমের মধ্যে কতটা টানাপোড়েন চলছে সেটা তো ভালই বোঝেন শিলটন। ঘুম যে আক্রমের চোখেও আসবে না। আগের ম্যাচে গোল করে সদ্যোজাতকে উপহার দিয়েছিলেন। তার রেশ ধরে রাখতে চেয়েছিলেন এদিনও। কিন্তু কোথায় কী! আগের ম্যাচের হাসিটা এদিন যেন পুরোটাই উবে গেল।

No comments

Powered by Blogger.