Header Ads

ছাত্রকে টিকিট দেওয়ার নামে লাল-হলুদ তাঁবুতে চরম অবমাননার শিকার এক ছাত্র-সমর্থক


ইনসাইড নিউজ ডেস্ক: স্টুডেন্টদের বিনা পয়সায় টিকিট দেওয়ার কথা ঘোষণা করেছিল ইস্টবেঙ্গল। সেই মতো এক মেডিক্যাল ছাত্র পরিচয়পত্র নিয়ে হাজির ইস্টবেঙ্গল তাঁবুতে। কিন্তু সেখানে গিয়ে চরম অবমাননার শিকার হতে হল।

অনেকক্ষণ লাইনে দাঁড়ানোর পর ওই ছাত্রের পালা আসে। যিনি ভেরিফিকেশনে ছিলেন তাঁকে ID কার্ড দেখাতে বলেন, কোথাও তো ২০১৭-১৮ লেখা নেই। ভর্তি ২০৪-১৫ লেখা আছে। তাহলে তো তিন বছর শেষ হয়ে গেছে।

ছাত্রটি বোঝানোর চেষ্টা করে যে তার কোর্স সাড়ে পাঁচ বছরের। আর মেডিক্যালের ক্ষেত্রে শুরুতে একবার ID Card দিয়ে দেওয়া হয়, যার ভ্যালিডিটি থাকে সাড়ে পাঁচ বছর। তবুও ছাত্রকে টিকিট না দিয়ে অফিসে দেখা করতে বলা হয়।

অফিসে থাকা দু'জনকে বলাতে প্রশ্ন করে বসেন, তোমার কার্ড আসল নাকি নকল বুঝব কী করে? ছাত্রটি বলে যে মেডিক্যাল কলেজের ID Card-এ অশোকস্তম্ভ দেওয়া একটা সিল থাকে। তাহলে কীভাবে তাঁরা এটাকে নকল বলতে পারেন? তার পরেও ওই ছাত্রকে বলা হয়, ঝামেলা না করে পারলে টাকা দিয়ে টিকিট কেটে খেলা দেখো, নইলে যাও।

ছাত্রটি এরপর স্টেথোস্কোপ দেখিয়ে বোঝানোর চেষ্টা করে যে ক্লাস বন্ধ করে ক্লাবকে ভালবাসে বলেই এত কষ্ট করে টিকিট নিতে এসেছে। তবুও ওই ছাত্রের আবেদনে কোনও কাজ হয় না।

শেষে বাধ্য হয়ে টাকা দিয়েই টিকিট কেটে বাড়ি ফিরতে হয় ওই ছাত্রকে। এভাবেই প্রহসনের শিকার হল সে। প্রহসনের শিকার হতে হল ম্যানেজমেন্টে থাকা কয়েকজন অপদার্থের জন্য। এখন প্রশ্ন, কর্তারা কাদের দায়িত্ব রেখেছেন? ওনারা কি এসব দেখেন না? নাকি সব জেনেও চুপ করে থাকেন!

1 comment:

Powered by Blogger.