Header Ads

নেরোকার অস্ট্রেলিয়ান ফুটবলার ভারতের নাগরিকত্ব চাইলেন


ইনসাইড নিজস্ব: নেরোকার হয়ে আই লিগে নজরকাড়া পারফরমেন্স আরিন উইলিয়ামসের। খেলতে পারেন সব পজিসনেই। স্টপার, ডিফেন্সিভ মিডফিল্ডার, সেন্ট্রাল মিডফিল্ডার থেকে অ্যাটাকিং মিডিও। অস্ট্রেলিয়ার এই প্রতিভাবান ফুটবলার এবার ভারতের জার্সি গায়ে চাপানোর অপেক্ষায়।

রক্তে তাঁর ভারতের সংস্কৃতি। আসলে বাবা ব্রিটিশ আর মা ভারতীয়। ভারতে খেলতে এসে এই দেশটার প্রতি ভালবাসা জন্মে গেছে। তাই আর নিজের দেশে ফিরতে চাইছেন না। ভারতের জার্সি গায়ে চাপিয়ে মাঠ মাতাতে চাইছেন। চাইছেন ভারতীয় ফুটবলকে সাধ্য মতো সেবা করতে।

তাই মরশুম শেষ হয়ে গেলেও দেশে ফিরবেন না। সই করবেন ভারতেরই কোনও ক্লাবে। ইতিমধ্যেই ভারত সরকারের কাছে ভিসার জন্য আবেদনও করেছেন অস্ট্রেলিয়ার 'এ' লিগে পার্থ গ্লোরির হয়ে খেলা আরিন উইলিয়ামস।

এ ব্যাপারে তিনি ইনসাইড নিউজ বাংলাকে জানিয়েছেন, 'আমার এখন লক্ষ্য ভারতের পাসপোর্ট পাওয়া। আর ভারতের হয়ে অন্তত আগামি  ১০-১২ বছর ফুটবল খেলা। এর জন্য আমি আমার অস্ট্রেলিয়ার পাসপোর্টও এক্সচেঞ্জ করতে পারি। আমি ভারতকে ভালবেসে ফেলেছি আর এখানেই থেকে যেতে চাই।'

আরিনের ইচ্ছে, ভিসা পেয়ে গেলে ২০১৯ এশিয়ান কাপ থেকেই ভারতের নীল জার্সি গায়ে চাপানোর। কিন্তু ভিসা পেতে পেতে আরও অনেকটা সময়। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রক আর বিদেশ মন্ত্রক কি আরও বেশি উদ্যোগী হয়ে আরিনের ভিসা তাড়াতাড়ি পাইয়ে দিতে পারে না? অন্য দেশের কোনও ফুটবলারের এই দেশটাকে এভাবে ভালবেসে ফেলা। এই দেশের সঙ্গে এভাবে মিশে যাওয়ার ইচ্ছে আর তাগিদকে আমরা একটু বাড়তি সম্মান কি দিতে পারি না?

No comments

Powered by Blogger.