Header Ads

এক্সক্লুসিভ: খালিদ জামিল এখন কলকাতাতেই। জন্ম নিচ্ছে অনেক রহস্য!





ইনসাইড নিজস্ব: গত কয়েকদিন ধরে খালিদ জামিল আছেন কলকাতাতে। হ্যাঁ সদ্য প্রাক্তন ইস্টবেঙ্গল কোচ মুম্বই হয়ে আবার পা রেখেছেন এই ফুটবলের শহরে।


এটা তো শুধু সূত্র মারফত জানা একটা তথ্য। কিন্তু আসল প্রশ্ন গুলো উঁকি দিচ্ছে অন্য জায়গায়। কেন খালিদ কলকাতাতে। ইস্টবেঙ্গল তো তাঁকে এক প্রকার অসম্মান করেই তাড়িয়ে দিয়েছে। তবে কি অন্য কোনও ক্লাবের কোচ হওয়ার পথে খালিদ? নাকি অন্য কোনও অঙ্ক?

আচ্ছা এমনটা যদি হয়, না শুনে চমকাবেন না, খালিদ কি আবার ইস্টবেঙ্গলের কোচ হতে পারেন? না, আমরা শুধুমাত্র সম্ভাবনার কথা বলছি। শুধু মনে রাখতে হবে শেষ সময়ে খালিদের বলে যাওয়া বারবার একটা কথা। তিনি ইস্টবেঙ্গলে বিনা পয়সাতেও কোচিং করাতে রাজি। ক্লাবকে আই লিগ দিতে চান।

আপনারা ভাবছেন বোধহয় অযথা এই প্রসঙ্গ টেনে আনা। না, অযথা নয়। ইস্টবেঙ্গল কিন্তু এখনও কোচ ঠিক করে উঠতে পারে নি। ক্লাবের আর্থিক মন্দার বাজারে বাজেট সমস্যা। সেখানে খালিদের এই সম্ভাবনার অঙ্কটা কোথাও গিয়ে ক্লিক করতে পারে নাকি! জানা নেই সবটা সম্ভাবনার কথা।



আর যারা ভাবছেন টিডি সুভাষ ভৌমিকের খালিদের প্রতি বিতৃষ্ণার কথা, তাদের উদ্দেশে অনায়াসেই বলা যায়-- কলকাতা ফুটবলে সবকিছুই সম্ভব। নইলে কি আর সুভাষ ভৌমিকের সাজিয়ে দেওয়া দল নিয়ে আই লিগ বা ফেডারেশন কাপ জেতেন সঞ্জয় সেন! বা কথা দিয়েও সুব্রত ভট্টাচার্যকে কোচ করা হয় না, তাঁর দল তৈরি করার পরও!


হিসেব গুলো কেমন জট পাকাচ্ছে। শুধু একটাই খবরে-- খালিদ এখন ফুটবল মক্কা কলকাতায়।

No comments

Powered by Blogger.