Header Ads

জেনে নিন, কলকাতার কোন বড় ক্লাবকে আদর্শ মানে রিয়াল কাশ্মীর



ইনসাইড নিজস্ব: জন্মু-কাশ্মীরের প্রথম দল হিসাবে আই লিগে অংশ নিতে চলেছে রিয়াল কাশ্মীর। ভারতের ফুটবল মানচিত্রে উজ্জ্বল হতে চলেছে জন্মু-কাশ্মীর। ইতিহাস তৈরির পর দলের কর্ণধার শামিম মেহরাজের সঙ্গে কথা বলল ইনসাইড নিউজ। এখনও যেন ঘোরের মধ্যে তিনি। তবে বুঝিয়ে দিলেন, সামনে আরও কঠিন পথ। তাই নিজেদের গোছানোর কাজটা শুরু করে দিয়েছেন এখন থেকেই।

লক্ষ্যের কথা জানাতে গিয়ে মেহরাজ বললেন, এখন প্রথম লক্ষ্য একটা ভাল দল তৈরি করা। মূলত রাজ্যের প্রতিভাবান ফুটবলারদের নিয়েই দল গড়ার ভাবনা। আর সঙ্গে ৬ জন ভাল মানের বিদেশি। তবে কোচ হিসাবে রেখে দেওয়া হচ্ছে ডেভ রবার্টসনকেই।



তবে দ্বিতীয় ডিভিশন আই লিগের তুলনায় আই লিগ সম্পূর্ণ আলাদা। ক্লাবগুলোর সামনে নিয়মকানুনও আলাদা। সবাই জানে যে রিয়াল কাশ্মীর পারিবারিক দল। তাই নতুন করে বোর্ড গঠন করা হবে। আর দল গড়তে টাকা লাগবে। তাই স্পনসরদের সঙ্গে জোর কদমে কথা বলা শুরু হয়ে গেছে। ইতিমধ্যে অনেকে আগ্রহও দেখিয়ে ফেলেছে। কারণ তারা কাশ্মীরের ফুটবলের সঙ্গে নিজেদের নাম জড়িয়ে ফেলতে চায়। তবে যারা বলছিল বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে নাকি গাঁটছড়া বাঁধতে চলেছে রিয়াল কাশ্মীর, তাদের কথা অপপ্রচার বলে উড়িয়ে দিলেন দলের মালিক।

আই লিগে নিজেদের রাজ্য থেকে খেলা হবে না। এটা ভেবে মন:কষ্টে আছেন মেহরাজ। তবে বাস্তবটাকে মেনে নিয়ে দিল্লিকে হোমগ্রাউন্ড হিসাবে পেতে আবেদনও করতে চলেছেন সেই সঙ্গে।

তবে একটা ব্যাপার জেনে কলকাতার ফুটবলপ্রেমীরা খুব খুশি হবেন। কারণ নিজেদেরকে উত্তর ভারতের ইস্টবেঙ্গল বলছেন মেহরাজ। অর্থাৎ কলকাতার লাল-হলুদ ক্লাবই তাদের আদর্শ। আর সঙ্গে মোহনবাগানও যে একইভাবে আদর্শ সেটা জানাতে ভোলেননি। কিন্তু কেন? মেহরাজ জানালেন এই দুই ক্লাবের ফ্যানবেসের কথা। যা ভারতের আর অন্য কোনও ক্লাবের নেই। আর সেই ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে নামবে তাঁর দল, এটা ভেবে দারুণ উত্তেজিত কাশ্মীরের দলের মালিক।

No comments

Powered by Blogger.